Skip to main content

প্রধানমন্ত্রীকে ‘মাদার অব অ্যাডুকেশন’ উপাধিতে ভূষিত করল শিক্ষার্থীরা

"প্রধানমন্ত্রীকে ‘মাদার অব অ্যাডুকেশন’ উপাধিতে ভূষিত করল শিক্ষার্থীরা"  
সরকারি চাকরিতে কোনো কোটাই থাকবে না বলে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষণা মেনে নিয়ে আন্দোলন স্থগিত করেছে শীক্ষার্থীরা। দাবি মেনে নেওয়ায় প্রধানমন্ত্রীকে ‘মাদার অব অ্যাডুকেশন’ উপাধি দিয়েছেন আন্দোলনকারীরা।  

আজ বৃহস্পতিবার সকাল সাড়ে ১১টায় রাজু ভাস্কর্যের সামনে সংবাদ সম্মেলন করে সংগঠনের মতামত জানাতে গিয়ে এ উপাধি দেন আন্দোলনের সমন্বয়ক হাসান আল মামুন। 

এছাড়া প্রধানমন্ত্রীর ঘোষণা অনুযায়ী কোটা ব্যবস্থা বাতিলের প্রজ্ঞাপন জারি পর্যন্ত আন্দোলন স্থগিত ঘোষণা করছেন তারা। একইসঙ্গে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ড. মো. আখতারুজ্জামানের বাসভবনে হামলা ও ভাঙচুরসহ বিশ্ববিদ্যালয় এলাকায় সহিংসতার ঘটনায় দায়ের করা সব মামলা প্রত্যাহার ও আন্দোলনের সময় দেশের বিভিন্ন জায়গায় আট শিক্ষার্থীদের মুক্তি দেওয়ার দাবি জানিয়েছেন। এর আগে, বুধবার বিকেলে জাতীয় সংসদে কোটা নিয়ে ঢাকার সংসদ সদস্য জাহাঙ্গীর কবির নানকের এক প্রশ্নের জবাবে প্রধানমন্ত্রী বলেন, সারাদেশে ছাত্ররা যেহেতু আর কোটা ব্যবস্থা চায় না, সেহেতু এখন থেকে বাংলাদেশে আর কোটা ব্যবস্থা থাকবে না। তিনি বলেন, এখন থেকে মেধার ভিত্তিতে সরকারি চাকরিতে নিয়োগ দেওয়া হবে।

Comments